ঢাকা, বুধবার, ১ মে, ২০২৪

ঢাকায় ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা

ঢাকায় আগমন স্বস্তিকারওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখার্জী। সম্প্রতি ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব যোগ দিতে বাংলাদেশে পা রেখেছেন তিনি। আগামী ২৪ জানুয়ারি সন্ধ্যা ৭টায় জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মিলনায়তনে দেখা যাবে অভিজিৎ শ্রী দাস পরিচালিত স্বস্তিকার ‘বিজয়ার পরে’ সিনেমা।


 সেই প্রদর্শনীতে উপস্থিত থাকবেন অভিনেত্রী। যে কারণে কয়েক দিন আগেই ঢাকায় আগমন এই তারকার। রোববার (২১ জানুয়ারি) ঢাকা ক্লাবের স্যামসন লাউঞ্জে আয়োজিত ‘উইমেন ইন সিনেমা’ বিষয়ক কনফারেন্সে যোগ দেন স্বস্তিকা। সেখানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দিয়েছেন তিনি।


স্বস্তিকা জানান, বাংলাদেশের বেশ কিছু অভিনেতার কাজই তার দেখা হয়। তাদের মধ্যে কয়েকজন পছন্দের অভিনেতা রয়েছেন। তবে আফরান নিশোর বিরাট বড় ভক্ত তিনি।


এই অভিনেত্রী বলেন, মোশাররফ করিম স্যার, চঞ্চল চৌধুরী, আফরান নিশোর কাজের খুবই ভক্ত আমি। কিন্তু আফরান নিশোর বিরাট বড় ভক্ত। তার ‘সুড়ঙ্গ’ সিনেমাটি দু’বার দেখেছি। এছাড়াও চরকি ও হইচই প্লার্টফর্মে ‘সিন্ডিকেট’ ‘কাইজার সহ অভিনেতার সব কাজ দেখেছি। নিশো ভক্ত স্বস্তিকা বলেন, ‘আমি বিমানবন্দর থেকে আসার সময় আমার গাড়ির পাশে কোনো একটি ভ্যানে তার (আফরান নিশো) বিজ্ঞাপনের ছবি দেখেছি। যেটা দেখেও লাফিয়ে উঠেছি। আমি আসলে তার অনেক বড় ভক্ত।


অভিনয়ের মধ্য দিয়ে সামাজিক দায়বদ্ধতার বিষয়ে সজাগ হওয়ার প্রতি গুরুত্ব দেন স্বস্তিকা। তিনি বলেন, শিল্পীদেরও একটা দায়িত্ব থাকে, শিল্পী হিসেবে তারা কী ধরনের ন্যারেটিভের সঙ্গে যুক্ত হতে চাইছে অথবা চাইছে না। অসংখ্য তরুণ দর্শক আমার সিনেমা দেখে, সোশ্যাল মিডিয়ায় ফলো করে, অনুসরণ করতে চায়। সুতরাং মাথায় সব সময় থাকে, এমন চরিত্র আমার বেছে নেওয়া উচিত, যা সবাইকে অনুপ্রাণিত করবে। যদিও অভিনয়ই আমার রুটি-রোজগার। তবে, শুধু রোজগারের জন্য আমাদের সিনেমা করা উচিত নয়।


এর আগে বাংলাদেশে পা রেখে গানবাংলা টেলিভিশনের প্রধান নির্বাহী ও সংগীত পরিচালক তাপসের সঙ্গে দেখা করেন স্বস্তিকা। গত শনিবার (২০ জানুয়ারি) গানবাংলার স্টুডিওতে হাজির হন এই তারকা।

ads

Our Facebook Page